অ্যালেন কলকাতা শৌর্য বন্দন কর্মসূচিতে কার্গিল শহীদদের পরিবারকে সম্মান জানালো





ওয়েব ডেস্ক ; ৯ জুলাই :  দেশের নিরাপত্তা এবং তাদের পরিবারের জন্য জীবন উৎসর্গকারী বীর সেনাদের প্রতি শ্রদ্ধা জানাতে অ্যালেন ক্যারিয়ার ইনস্টিটিউট, কলকাতা  সোমবার একটি বিশাল শৌর্য বন্দন অনুষ্ঠান আয়োজন করে ।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরম বীর চক্র পুরস্কারপ্রাপ্ত সুবেদার মেজর অনারারি ক্যাপ্টেন যোগেন্দ্র সিং যাদব। 

 শহীদ পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠান শুরু হয়।  ক্যাপ্টেন যাদব, শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করে বলেছিলেন, "দেশ এগিয়েছে কারণ আমরা নিরাপদ। আমাদের বীর সৈন্যরা তাদের জীবনের ঝুঁকি নিয়ে আমাদের এই নিরাপত্তা দিয়েছে। আমাদের সর্বদা তাদের আত্মত্যাগকে স্মরণ করতে হবে এবং তাদের পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে হবে।"* 

 ছাত্রদের অনুপ্রাণিত করে ক্যাপ্টেন যাদব বলেন, "সেনাবাহিনীকে সম্মান করা হল জাতিকে সম্মান করা। একজন সৈনিক যেমন দেশের জন্য লড়াই করে, তেমনি একজন ছাত্রকেও দেশের উন্নয়নে অবদান রাখার জন্য দৃঢ় প্রতিজ্ঞ হওয়া উচিত। আপনার পড়াশোনায় লক্ষ্য নির্ধারণ করুন এবং সেগুলি অর্জনের জন্য অধ্যবসায়ীভাবে কাজ করুন।  " 

 কারগিল বিজয়ের ২৫ তম বর্ষের অধীনে শৌর্য বন্দন অনুষ্ঠানটি কলকাতায় অ্যালেন ক্যারিয়ার ইনস্টিটিউট প্রাইভেট লিমিটেড দ্বারা আয়োজিত হয়েছিল, এই প্রোগ্রামটি কার্গিল যুদ্ধে শহীদ হওয়া কলকাতার আশেপাশের এলাকার শহিদদের পরিবারকে সম্মান জানায়। 

 উপস্থিত ছিলেন শহিদ পূর্ব তামাং, শহিদ লিংকন প্রধান, শহিদ সুরেশ ছেত্রী, শহিদ নাগেশ্বর মাহতো এবং শহিদ বিরসা ওরাওনের পরিবারের সদস্যরা।  প্রতিটি পরিবারকে ১১ হাজার টাকার চেক এবং একটি সম্মানের শংসাপত্র দেওয়া হয়েছে।  পরিবারগুলিও তাদের অভিজ্ঞতা শেয়ার করেছে, একটি চলমান পরিবেশ তৈরি করেছে।  অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীরা দাঁড়িয়ে শ্রদ্ধা নিবেদন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। 

 অনুষ্ঠানে, পরম বীর চক্র বিজয়ী যোগেন্দ্র যাদব, ডিরেক্টর রাজেশ মহেশ্বরী, সিনিয়র ফ্যাকাল্টি অনুরাগ মিশ্র, সঞ্জয় গৌর, কেন্দ্র প্রধান দেবাশীষ সান্যাল শহীদদের প্রণাম জানিয়ে পরিবারকে সম্মান জানান।  

 রাজেশ মহেশ্বরী বলেন, অ্যালেন ক্যারিয়ার ইনস্টিটিউট তার সামাজিক দায়িত্ব পালনে সর্বদাই এগিয়ে থাকে।  কার্গিল বিজয়ের ২৫ বছর পূর্তি উপলক্ষে শুরু হয়েছে শৌর্য বন্দন কর্মসূচি।  এর আওতায় সারা ভারতে অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।  অ্যালেনের বিশ্বাস শুধু শিক্ষাই নয়, ভালো নৈতিক মূল্যবোধও প্রদান করে।  তিনি ছাত্রদেরকে জাতির জন্য তাদের জীবন উৎসর্গকারী সৈনিকদের দ্বারা দৃষ্টান্ত প্রদানের মনোভাব থেকে শিখতে উত্সাহিত করেছিলেন।

Post a Comment

0 Comments