Tata Power Renewable Energy Limited এবং NHPC Renewable Energy Limited মউ স্বাক্ষর করলো




ওয়েব ডেস্ক; ২১ জুলাই : Tata Power Renewable Energy Limited (TPREL), NHPC Renewable Energy Limited (NHPC-REL)-এর সাথে রুফটপ সোলার প্রজেক্ট (RTS) স্থাপনের নেতৃত্ব দেওয়ার জন্য একটি সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষর করলো। উচ্চাভিলাষী প্রধানমন্ত্রী সূর্য ঘর যোজনা প্রকল্পের অধীনে এই উদ্যোগের লক্ষ্য 2025 সালের ডিসেম্বরের মধ্যে সরকারি মালিকানাধীন ভবনগুলির 100% সোলারাইজেশন। 

 এই শক্তিশালী জোটটি একটি পরিষ্কার এবং সবুজ ভবিষ্যত গড়ে তোলার মাধ্যমে সরকারি ভবনের ছাদে জায়গার অপ্রয়োজনীয় সম্ভাবনাকে কাজে লাগিয়ে ভারতের শক্তির ল্যান্ডস্কেপের রূপান্তরকে সমর্থন করতে প্রস্তুত। সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষরিত হয়েছিল 17 জুলাই, , ফরিদাবাদের NHPC অফিস কমপ্লেক্সে। প্রধান স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছে TPREL-এর CEO ও MD দীপেশ নন্দা এবং NHPC-REL-এর CEO এস পি রাঠৌর। 
 আর পি গোয়াল, সিএমডি, আর কে চৌধুরী, ডিরেক্টর (টেকনিক্যাল) এবং ডিরেক্টর (প্রকল্প) এর আই/সি, উত্তম লাল, ডিরেক্টর (পারসোনেল), ভি আর শ্রীবাস্তব, এনএইচপিসি থেকে ইডি (আরইজিএইচ) সহ উল্লেখযোগ্য আধিকারিকরা সাক্ষী ছিলেন। পাশাপাশি TPREL থেকে ছিলেন ভবেশ ভায়ানি এবং বিক্রান্ত ধনকর। 

 নতুন ও পুনর্নবীকরণযোগ্য শক্তি মন্ত্রক (MNRE) RTS প্রকল্পগুলি চালানোর জন্য NHPC লিমিটেডকে একটি স্কিম ইমপ্লিমেন্টিং পার্টনার (SIP) হিসাবে নিযুক্ত করেছে, যা তার সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক সংস্থা, NHPC-REL দ্বারা পরিচালিত হবে৷ TPREL, সৌর শক্তি সেক্টরের একজন বিশিষ্ট নেতা, এই প্রকল্পগুলির নির্বিঘ্ন এবং সময়মত বাস্তবায়ন নিশ্চিত করতে ব্যাপক দক্ষতা নিয়ে আসে।

Post a Comment

0 Comments