বর্ষার স্বাস্থ্য সতর্কতা: উন্নত বিশুদ্ধকরণের সাথে জলবাহিত রোগের বিরুদ্ধে লড়াই করুন" : ড. হেমা সাগর, গবেষণা ও উন্নয়ন বিশেষজ্ঞ, ইউরেকা ফোর্বস




ওয়েব ডেস্ক; ৩০ আগস্ট : বর্ষাকাল চলছে, ডায়রিয়ার মতো জলবাহিত রোগের বৃদ্ধি নিরাপদ পানীয় জলের গুরুত্বপূর্ণ প্রয়োজনীয়তার উপর জোর দেয়। বৃষ্টিপাত বৃদ্ধির সাথে সাথে জল সরবরাহে দূষণের ঝুঁকিও বৃদ্ধি পায়, যা জলের পরিচ্ছন্নতাকে শুধু গুরুত্বপূর্ণই করে না কিন্তু স্বাস্থ্য রক্ষার জন্য অপরিহার্য করে তোলে। 

 যদিও ফুটন্ত জল ব্যাকটেরিয়া, ভাইরাস এবং পরজীবীগুলির মতো রোগজীবাণুগুলিকে মেরে ফেলার জন্য দীর্ঘকাল ধরে ব্যবহৃত হয়ে আসছে, তবে বর্ষাকালে আপনার জলের অনুপ্রবেশ করতে পারে এমন দূষকগুলির সম্পূর্ণ বর্ণালীকে মোকাবেলায় এটি কম পড়ে। ফুটানো অণুজীবকে নিরপেক্ষ করার জন্য কার্যকর, তবে এটি ক্ষতিকারক রাসায়নিক, ভারী ধাতু বা দ্রবীভূত কঠিন পদার্থ যেমন সীসা, পারদ এবং কীটনাশক দূর করে না। এই দূষকগুলি সময়ের সাথে সাথে শরীরে জমা হতে পারে, গুরুতর দীর্ঘমেয়াদী স্বাস্থ্য ঝুঁকি তৈরি করতে পারে। অধিকন্তু, ফুটন্ত জল স্বাদ, গন্ধ বা চেহারা উন্নত করতে কিছুই করে না, যা এটি পান করার জন্য কম আকর্ষণীয় করে তুলতে পারে। 

 এখানেই আধুনিক ওয়াটার পিউরিফায়ারগুলি কার্যকর হয়, একটি আরও ব্যাপক সমাধান প্রদান করে৷ উন্নত বিশুদ্ধকরণ প্রযুক্তি (UV এবং RO) বিস্তৃত দূষক অপসারণের জন্য ডিজাইন করা হয়েছে যা ফুটতে পারে না। RO সিস্টেমগুলি ক্ষতিকারক রাসায়নিক এবং ভারী ধাতুগুলি নির্মূল করতে বিশেষভাবে কার্যকর, যখন UV জীবাণুমুক্তকরণ অবশিষ্ট যেকোন অণুজীবকে নিরপেক্ষ করে, নিশ্চিত করে যে আপনি যে জল পান করেন তা কেবল নিরাপদ নয় বরং সর্বোচ্চ মানেরও। 

 আপনার জল ক্ষতিকারক দূষক থেকে মুক্ত, বিশেষ করে বর্ষা মৌসুমে নিশ্চিত করার জন্য একটি উচ্চ-মানের ওয়াটার পিউরিফায়ারে বিনিয়োগ করা সবচেয়ে কার্যকর উপায়গুলির মধ্যে একটি। Aquaguard Superio RO+UV টেস্ট অ্যাডজাস্টার স্টেইনলেস স্টীল কপার ওয়াটার পিউরিফায়ার একটি উচ্চতর পছন্দ হিসাবে দাঁড়িয়েছে, যা RO, অ্যাক্টিভেটেড কার্বন এবং UV ফিল্ট্রেশনের মতো অত্যাধুনিক প্রযুক্তির সাথে উন্নত পরিশোধন অফার করে। এই পিউরিফায়ারটি তার RO প্রযুক্তি এবং UV ই-বয়লিং এর মাধ্যমে ব্যাকটেরিয়া এবং ভাইরাস দূর করে, আপনার পানি শুধুমাত্র পরিষ্কার এবং নিরাপদ নয় বরং এর স্বাদও ভালো। এটি সমস্ত জলের উত্সের জন্য উপযুক্ত এবং তামার যোগ করা গুডনেস সহ আসে। বিশুদ্ধ জল তারপরে একটি শক্ত, টেকসই, এবং জারা-মুক্ত 304-গ্রেডের স্টেইনলেস স্টিলের ট্যাঙ্কে সংরক্ষণ করা হয়, যা আপনাকে ঋতুর উচ্চতর ঝুঁকির বিরুদ্ধে সর্বোত্তম সুরক্ষা প্রদান করে। 

 যদিও ফুটন্ত জল একটি অস্থায়ী পরিমাপ হিসাবে কাজ করতে পারে, এখন আরও উন্নত পরিশোধন পদ্ধতি গ্রহণ করার সময়। ক্রমবর্ধমান জলবাহিত রোগের সাথে, আধুনিক প্রযুক্তির সাথে আপনার স্বাস্থ্য রক্ষা করা আগের চেয়ে আরও গুরুত্বপূর্ণ। নিশ্চিত করুন যে আপনার পরিবার প্রতিদিন বিশুদ্ধ, নিরাপদ পানি উপভোগ করে এবং এর সাথে আসা মানসিক শান্তি।

Post a Comment

0 Comments