আদানি উইলমারের নতুন ইলিশ প্যাক ইলিশের মরসুমে বাঙালির টেবিলে আনন্দ নিয়ে এসেছে




ওয়েব ডেস্ক; ৫ আগস্ট: ইলিশের মরসুম আমাদের সামনে, এবং বাংলার রান্নাঘরগুলি মাছের মধ্যে রাজার জন্য তাদের সেরা রেসিপিগুলি নিয়ে আসছে। সে ভাপা ভাপা ইলিশ হোক বা দই ভিত্তিক দোই ইলিশ, সরিষার তেলের তীব্র গন্ধ ছাড়া আর কিছুই ইলিশের পরিপূরক নয়। ফরচুন কাচি ঘানি সরিষার তেল এই আইকনিক রন্ধনসম্পর্কীয় অনুষ্ঠান উদযাপনের জন্য ডিজাইন করা একটি বিশেষ সংস্করণের প্যাকেজিং চালু করার ঘোষণা দিতে পেরে আনন্দিত। পশ্চিমবঙ্গ এবং ত্রিপুরায় একচেটিয়াভাবে উপলব্ধ, এই অনন্য প্যাকেজিং ইলিশ মাছের সমৃদ্ধ ঐতিহ্য এবং সাংস্কৃতিক তাত্পর্যকে তুলে ধরে।

 সীমিত-সংস্করণ প্যাকটিতে 19 শতকের কালীঘাট পোচিত্রো শিল্প দ্বারা অনুপ্রাণিত একটি আকর্ষণীয় নকশা রয়েছে, যা এই অঞ্চলের শৈল্পিক ঐতিহ্যের প্রতি একটি ভিজ্যুয়াল শ্রদ্ধা নিবেদন করে। এই উদ্যোগটি একটি ব্যাপক প্রচারমূলক প্রচারাভিযানের দ্বারা পরিপূরক হয় যার মধ্যে একটি টেলিভিশন বাণিজ্যিক, স্থানীয় রান্নার প্রতিযোগিতা এবং বিভিন্ন ভোক্তাদের সম্পৃক্ততা রয়েছে। এই অঞ্চলের শৈল্পিক উত্তরাধিকারকে বোঝানোর জন্য, ব্র্যান্ডটি ট্রামগুলিকে সজ্জিত করেছে, যা পশ্চিমবঙ্গের ঐতিহ্যবাহী পরিবহণের মাধ্যম যা ইলিশের সাথে সম্পর্কিত বিভিন্ন ঐতিহ্য এবং অভ্যাসগুলিকে উদ্ভাবনী চিত্রগুলির সাথে প্রদর্শন করে। কালীঘাট শিল্পকে স্থানীয় জনগণের সাথে অনুরণিত করার জন্য এই চিত্রগুলিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। উপরন্তু, এই শৈল্পিক ট্রামগুলি সাংস্কৃতিক গর্বকে প্রচার করে এবং পশ্চিমবঙ্গের ইলিশের সমৃদ্ধ রন্ধনসম্পর্কিত উত্তরাধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করে। 

 ইলিশ রান্নার প্রথম ধাপ হল প্যানে সরিষার তেলের সোনালি হলুদ আভা ছড়ানো। প্রতিটি ইলিশ রেসিপি যেমন কলা পাতায় মোড়ানো পাতুরি, সরিষার পেস্ট ভিত্তিক ঝাল বা সাধারণ ভাজা বা তরকারি (ঝোল), সরিষার তেল সর্বব্যাপী থাকে। আদানি উইলমার এই মরসুমে ইলিশ এবং এর রেসিপির অনুরাগীদের সাথে যুক্ত হতে আগ্রহী। 
 আরও গভীর স্তরে দর্শকদের সাথে সংযোগ স্থাপনের জন্য, বাংলা শিল্প ও সংস্কৃতিকে কেন্দ্র করে ব্যবহারকারী-উত্পাদিত বিষয়বস্তুর (ইউজিসি) একটি সিরিজ পোস্ট করা হয়েছে। ভোক্তাদের আকৃষ্ট করার জন্য বিভিন্ন ধরনের পয়েন্ট অফ সেল ম্যাটেরিয়ালস (পিওএসএম) দোকানে প্রদর্শন করা হয়। রেডিও প্রচার প্রচারাভিযানকে আরও বৃহত্তর শ্রোতাদের কাছে পৌঁছানোর জন্য সাহায্য করেছে। 

 মুকেশ মিশ্র, বিক্রয় ও বিপণনের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট, লঞ্চের বিষয়ে মন্তব্য করেছেন: “আমরা পশ্চিমবঙ্গ এবং ত্রিপুরার জনগণের জন্য অপরিমেয় সাংস্কৃতিক মূল্য ধারণ করে এমন একটি মরসুমে আমাদের বিশেষ ইলিশ প্যাকটি চালু করতে পেরে উত্তেজিত। আমাদের প্যাকেজিংয়ে কালীঘাট-অনুপ্রাণিত নকশা অন্তর্ভুক্ত করার মাধ্যমে, আমরা শুধুমাত্র ইলিশের মরসুমই নয়, এই অঞ্চলের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকেও উদযাপন করার লক্ষ্য রাখি। এই উদ্যোগটি আঞ্চলিক সংযোগ বাড়ানো এবং আমাদের ভোক্তাদের রন্ধন ঐতিহ্যের সাথে গভীরভাবে অনুরণিত করার প্রতি আমাদের অঙ্গীকার প্রতিফলিত করে।"

Post a Comment

0 Comments