বার্ষিক শিক্ষা কনক্লেভ 2024-এর জন্য BCC&I , JIS গ্রুপ এবং JIS ইউনিভার্সিটির সাথে হাত মিলিয়েছে




ওয়েব ডেস্ক; কলকাতা, ২১ সেপ্টেম্বর: বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিসিসিএন্ডআই), জেআইএস গ্রুপ এবং জেআইএস ইউনিভার্সিটির সহযোগিতায় সফলভাবে বার্ষিক শিক্ষা কনক্লেভ 2024-এর আয়োজন করলো, থিম: "সিনার্জি - স্কুল এবং উচ্চ শিক্ষার মধ্যে ব্যবধান কমানো। " ইভেন্টটি বিশিষ্ট বিশেষজ্ঞ, শিক্ষাবিদ এবং শিক্ষাবিদদের একত্রিত করে উচ্চ শিক্ষার সাথে স্কুল শিক্ষাকে সারিবদ্ধ করার উপায়গুলি নিয়ে আলোচনা এবং অন্বেষণ করার জন্য, যার লক্ষ্য শিক্ষার্থীদের জন্য আরও সমন্বিত শিক্ষার পরিবেশ তৈরি করা। 

 কনক্লেভে বিসিসিএন্ডআই-এর সভাপতি গৌতম রায় এবং আরপিএসজি গ্রুপের কর্পোরেট-এর সভাপতি সহ উল্লেখযোগ্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন; সিমারপ্রীত সিং, শিক্ষা কমিটির কো-চেয়ারপার্সন, দ্য বেঙ্গল চেম্বার, এবং ডিরেক্টর, জেআইএস গ্রুপ; পদ্মশ্রী অধ্যাপক (ড.) অজয় কুমার রায়, ডিরেক্টর, ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড স্টাডিজ অ্যান্ড রিসার্চ, জেআইএস ইউনিভার্সিটি; প্রফেসর ভিএমএসআর মূর্তি, ডিরেক্টর , আইআইইএসটিএস, হাওড়া; আকাঙ্ক্ষা কৌর, ডিরেক্টর, JIS গ্রুপ অফ স্কুল; এবং ড. রিমা মুখার্জি, সিনিয়র কনসালটেন্ট এবং লিড সাইকিয়াট্রিস্ট, প্রতিষ্ঠাতা ডিরেক্টর, ক্রিস্টাল মাইন্ডসের কনসালটেন্ট সাইকিয়াট্রিস্ট এবং আরও অনেকে। 

 ইভেন্টে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক নেতৃবৃন্দ এবং শিক্ষকদের নেতৃত্বে ইন্টারেক্টিভ এবং অন্তর্দৃষ্টিপূর্ণ সেশন বৈশিষ্ট্যযুক্ত, যা অংশগ্রহণকারীদের শিক্ষার ক্রমবর্ধমান ল্যান্ডস্কেপের উপর অর্থপূর্ণ কথোপকথনে জড়িত হওয়ার সুযোগ দেয়। অনুষ্ঠানটি একটি স্বাগত ভাষণ দিয়ে শুরু হয়, গুরুত্বপূর্ণ আলোচনার একটি সিরিজের জন্য সুর সেট করে। 

 মূল অধিবেশনগুলির মধ্যে একটি বিশেষজ্ঞ স্পিকারের সাথে প্রসঙ্গ সেটিং এবং উদ্বোধনী অধিবেশন অন্তর্ভুক্ত ছিল; উদ্বোধনী মূল বক্তব্য; ভিত্তি গড়ে তোলা: 5+3+3+4 পাঠ্যক্রমের অন্তর্দৃষ্টি; একবিংশ শতাব্দীতে উচ্চ শিক্ষা: পরিবর্তনের সাথে মানিয়ে নেওয়া; বইয়ের বাইরে: মানসিক সুস্থতাকে অগ্রাধিকার দেওয়া এবং একটি প্রশ্নোত্তর সেশন। 

 আলোচনাগুলি উচ্চশিক্ষার এবং এর বাইরের চ্যালেঞ্জগুলির জন্য শিক্ষার্থীদের আরও ভালভাবে প্রস্তুত করার জন্য শিক্ষাগত কৌশলগুলিকে খাপ খাইয়ে নেওয়ার প্রয়োজনীয়তা তুলে ধরে, শেখার যাত্রার একটি গুরুত্বপূর্ণ উপাদান হিসাবে মানসিক সুস্থতার উপর জোর দেয়। কনক্লেভটি শিক্ষার্থীদের মধ্যে সামগ্রিক উন্নয়ন এবং একাডেমিক শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য স্কুল এবং উচ্চ শিক্ষার মধ্যে সমন্বয়ের গুরুত্বের উপর দৃষ্টি নিবদ্ধ করে। 

 এই অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, বেঙ্গল চেম্বারের শিক্ষা কমিটির সহ-চেয়ারপার্সন এবং জেআইএস গ্রুপের পরিচালক সর্দার সিমারপ্রীত সিং বলেন, “বার্ষিক শিক্ষা কনক্লেভ 2024 হল একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম যেখানে শিক্ষাবিদ এবং চিন্তাশীল নেতারা ক্রমবর্ধমান পরিস্থিতি মোকাবেলায় একত্রিত হন। শিক্ষা খাতের চাহিদা। স্কুল এবং উচ্চশিক্ষার মধ্যে ব্যবধান দূর করার বিষয়ে আমাদের ফোকাস একটি সমন্বিত শিক্ষার পরিবেশ তৈরি করতে গুরুত্বপূর্ণ যা শিক্ষার্থীদের ভবিষ্যতের চ্যালেঞ্জের জন্য প্রস্তুত করে।” 

 আকাঙ্ক্ষা কৌর, ডিরেক্টর, JIS গ্রুপ অফ স্কুল যোগ করেছেন,
 “এই কনক্লেভ উচ্চ শিক্ষার চাহিদার সাথে স্কুল শিক্ষাকে সারিবদ্ধ করার তাৎপর্যের উপর জোর দেয়। এই শিক্ষাগত পর্যায়গুলির মধ্যে একটি সমন্বয় গড়ে তোলার মাধ্যমে, আমরা আমাদের ছাত্রদের একটি চির-পরিবর্তনশীল একাডেমিক ল্যান্ডস্কেপে এক্সেল করার জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং মানসিকতার সাথে সজ্জিত করার লক্ষ্য রাখি।"

Post a Comment

0 Comments