ডাবর ‘আদর্শ পাঠশালা’ সিএসআর প্রকল্পের অধীনে তীর্থপতি ইনস্টিটিউশন পরিকাঠামো উন্নত করবে




ওয়েব ডেস্ক; কলকাতা, ১৩ সেপ্টেম্বর : ডাবর ইন্ডিয়া লিমিটেড কলকাতায় তার কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি (সিএসআর) প্রোগ্রামের সম্প্রসারণ ঘোষণা করেছে এবং শিক্ষাগত মান উন্নত করতে এবং শিক্ষার্থীদের জন্য একটি অনুকূল শিক্ষার পরিবেশ গড়ে তুলতে শহরে বাংলা-ইংরেজি মাধ্যম তীর্থপতি ইনস্টিটিউশনের পরিকাঠামো উন্নত করার জন্য একটি নতুন উদ্যোগ চালু করেছে।

কলকাতার রাশবিহারী এভিনিউতে অবস্থিত, স্কুলটি ১৯৩২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল, এবং এর প্রাক্তন ছাত্রদের মধ্যে আর ডি বর্মণ, প্রদীপ কুমার এবং খ্যাতিমান ফুটবলার চুনি গোস্বামীর মতো ব্যক্তিরা অন্তর্ভুক্ত রয়েছে। এই উদ্যোগের অধীনে, তীর্থপতি ইনস্টিটিউশন উল্লেখযোগ্য অবকাঠামোগত উন্নতি সাধিত হবে, যার মধ্যে রয়েছে শ্রেণীকক্ষের পুনর্গঠন, টয়লেটের সংস্কার, পানীয় জলের সুবিধা তৈরি করা, লাইব্রেরি আপগ্রেড করা এবং সামগ্রিক অবকাঠামোগত উন্নতি। আধুনিক সুযোগ-সুবিধা প্রদানের মাধ্যমে, ডাবরের লক্ষ্য এই বিদ্যালয়ে শিক্ষার্থীদের শেখার এবং ব্যক্তিগত বিকাশের জন্য অনুকূল পরিবেশ তৈরি করা, যা কলকাতার ইতিহাস ও ঐতিহ্যের একটি অংশ।
ডাবর ইন্ডিয়া লিমিটেডের এক্সেকিউটিভ ডিরেক্টর - এইচআর বিপ্লব বক্সী বলেন, “সরকারি স্কুলগুলিকে রূপান্তর আমাদের বাচ্চাদের এবং আমাদের জাতির জন্য একটি উজ্জ্বল ভবিষ্যত তৈরির দিকে একটি শক্তিশালী পদক্ষেপ। প্রতিটি শিশুর মানসম্পন্ন শিক্ষা পাওয়ার অধিকার রয়েছে এবং আধুনিক অবকাঠামো নির্মাণে এবং ব্যাপক সহায়তা ব্যবস্থা প্রদানের মাধ্যমে আমরা শুধুমাত্র পরবর্তী প্রজন্মের ক্ষমতায়নই করছি না, বরং আরও ন্যায়সঙ্গত ও সমৃদ্ধ সমাজ গড়ে তুলছি। এই উদ্যোগ তরুণ মনকে লালন করতে এবং তাদের সামগ্রিক বিকাশের জন্য প্রয়োজনীয় সংস্থান এবং সুযোগ-সুবিধাগুলির অ্যাক্সেস নিশ্চিত করার জন্য আমাদের অটল প্রতিশ্রুতিকে বোঝায়।“

তীর্থপতি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক বিভাস ঘোষ বিদ্যালয়ের সংস্কারের ভূমিপূজন অনুষ্ঠানে নেতৃত্ব দেন।। তার সাথে স্কুলের প্রাক্তন ছাত্র, স্কুলের শিক্ষক এবং ছাত্ররা, ডাবর ইন্ডিয়া লিমিটেডের আঞ্চলিক এইচআর হেড সায়ক কুন্ডু, ডাবর ইন্ডিয়া লিমিটেডের রিজিওনাল সেলস হেড দেবেশ গোলছা এবং ডাবর ইন্ডিয়া লিমিটেডের আঞ্চলিক প্রশাসনের প্রধান সোমনাথ পাল যোগ দিয়েছিলেন।

এই অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, ডাবর ইন্ডিয়া লিমিটেডের আঞ্চলিক এইচআর প্রধান সায়ক কুন্ডু বলেন, “শিক্ষা হল সম্প্রদায়ের উন্নতির ভিত্তি। ডাবরে, আমরা শিক্ষার্থীদের জীবনে একটি অমোঘ চিহ্ন রেখে যেতে চাই, যার ফলে শিশুদের এবং সমাজের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যত গড়ে তুলতে হবে। আমরা তীর্থপ্যাথি ইনস্টিটিউটে শিশুদের জন্য শিক্ষার পরিবেশ উন্নত করতে প্রতিশ্রুতিবদ্ধ, এটিকে আধুনিক অবকাঠামো সহ একটি মডেল স্কুলে রূপান্তরিত করে এবং একটি আরামদায়ক পরিবেশ যা আরও ভাল শেখার সমর্থন করে।"

Post a Comment

0 Comments