ইউরোব্যাঙ্ক এবং আইসিসি আইজিসি এমওইউ স্বাক্ষর করেছে




ওয়েব ডেস্ক; কলকাতা, ১৭ সেপ্টেম্বর : ইউরোব্যাঙ্ক এসএ এবং ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) ভারত-গ্রীস-সাইপ্রাস (IGC) বিজনেস কাউন্সিল গঠনে সহযোগিতা করার জন্য ১৬ ই সেপ্টেম্বর একটি যুগান্তকারী সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষর করেছে। এই সমঝোতা স্মারকের লক্ষ্য হল গভীর অর্থনৈতিক সম্পর্ক গড়ে তোলা এবং তিনটি দেশে নতুন ব্যবসার সুযোগ তৈরি করা। 

 এথেন্সে ভারতীয় দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে ভারতীয় চেম্বার অফ কমার্সের সভাপতি অমেয়া প্রভু এবং ইউরোব্যাঙ্কের সিইও ফোকিওন কারাভিয়াস এই চুক্তিতে স্বাক্ষর করেন। ভারতীয় রাষ্ট্রদূত রুদ্রেন্দ্র ট্যান্ডন এবং এন্টারপ্রাইজ গ্রিসের সিইও মারিনোস জিয়ানোপোলোস উপস্থিত ছিলেন, ভবিষ্যতে আন্তঃসীমান্ত সহযোগিতার জন্য এই অংশীদারিত্বের কৌশলগত গুরুত্ব তুলে ধরে। 

 IGC বিজনেস কাউন্সিল ভারত, গ্রীস এবং সাইপ্রাসের মধ্যে বাণিজ্য, বিনিয়োগ এবং উদ্ভাবন সহজতর করার জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করবে, প্রতিটি অর্থনীতির অনন্য শক্তিকে কাজে লাগাতে সাহায্য করবে। কাউন্সিল অর্থ, প্রযুক্তি, শিপিং, জ্বালানি এবং পর্যটনের মতো গুরুত্বপূর্ণ খাতগুলিতে ফোকাস করবে। 

 ইভেন্টটি ভারত, গ্রীস এবং সাইপ্রাসের মধ্যে কৌশলগত সম্পর্কের অগ্রগতির ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপকে চিহ্নিত করে এবং শিল্প জুড়ে সহযোগিতার একটি নতুন যুগের ইঙ্গিত দেয়। আইজিসি বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠা শুধু বাণিজ্যিক সম্পর্ককে আরও গভীর করবে না বরং সাংস্কৃতিক বিনিময় ও শেয়ার্ড উদ্ভাবনের পথও প্রশস্ত করবে।

Post a Comment

0 Comments