মেডিকা সুপারস্পেশালিটি হাসপাতাল গাইনোকোলজিক্যাল ক্যান্সার থেকে সুস্থ ব্যক্তিদের স্পর্শকাতর উপাখ্যান উদযাপন করে




 ওয়েব ডেস্ক; ২২ সেপ্টেম্বর, কলকাতা: গাইনোকোলজিক্যাল ক্যান্সার সচেতনতা মাস পালন করার জন্য, মেডিকা সুপারস্পেশালিটি হাসপাতাল শনিবার, ২১শে সেপ্টেম্বর একটি অনুপ্রেরণামূলক সারভাইভারস মিটের আয়োজন করেছে। থিম "Adding Life to Days" এর উদ্দেশ্য হল গাইনোকোলজিক্যাল ক্যান্সার সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ বিষয়ের উপর আরো আলোকপাত করা। ডাঃ অরুণাভ রায়, সিনিয়র কনসালটেন্ট, গাইনোকোলজিক অনকোলজি অ্যান্ড উইমেন ক্যান্সার ইনিশিয়েটিভ বিভাগের ইউনিট প্রধান, এবং রোবোটিক সার্জারি বিশেষজ্ঞ এবং প্রশিক্ষক, মেডিকা সুপারস্পেশালিটি হাসপাতাল, সাধারণ মিথগুলিকে উড়িয়ে দিয়েছেন, প্রয়োজনীয় তথ্য সরবরাহ করেছেন এবং বৈঠকের সময় স্ত্রীরোগ সংক্রান্ত ক্যান্সারের প্রাথমিক সতর্কতা লক্ষণগুলি ভাগ করেছেন। প্রায় ২৫ জন ক্যান্সার সারভাইভার বেরিয়ে এসে তাদের অনুপ্রেরণামূলক অভিজ্ঞতার কথা বলেছেন। অনুষ্ঠানটি কলকাতার ব্রহ্মা কুমারী ইস্টার্ন জোন সদর দফতরের ইনচার্জ রাজযোগিনী সিস্টার বি কে কাননের উপস্থিতি দ্বারা অনুপ্রাণিত হয়েছিল।

 ইভেন্টে, ডঃ অরুণাভ রায় প্রাথমিক সনাক্তকরণের গুরুত্বের উপর জোর দেন। তিনি শেয়ার করেছেন, "এই বছর, আমাদের ফোকাস হল সমস্ত বয়সের গোষ্ঠীর জন্য দ্রুত এবং অ্যাক্সেসযোগ্য পরীক্ষার প্রস্তাব দিয়ে রোগীদের অনিশ্চয়তা হ্রাস করার উপর। যারা গাইনোকোলজিক্যাল ক্যান্সারের উপসর্গে ভুগছেন। মেডিকাতে, আমরা ক্যান্সার একটি মারাত্মক রোগ যে ভুল ধারণাটিকে চ্যালেঞ্জ করছি। প্রাথমিক সনাক্তকরণের সাথে, ক্যান্সার অত্যন্ত নিরাময়যোগ্য, বিশেষ করে নিয়মিত স্ক্রীনিং এবং সময়মত হস্তক্ষেপের মাধ্যমে।" তিনি এটি সম্পর্কে সচেতনতা বাড়ানোর আহ্বান জানিয়েছেন, যোগ করেছেন, "নিয়মিত চেক-আপ এবং স্ক্রীনিংয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা সম্পর্কে নিজেদের এবং আমাদের প্রিয়জনকে শিক্ষিত করা একটি ভাগ করা দায়িত্ব৷ প্রাথমিক সনাক্তকরণ শুধুমাত্র বেঁচে থাকার হার বাড়ায় না বরং আমূলভাবে মানুষের জীবনযাত্রার মান পরিবর্তন করে৷ রোগীদের ক্যান্সার প্রতিরোধ এবং চিকিত্সার উন্নতির কারণগুলির জন্য আমাদের অবশ্যই উত্সর্গীকৃত হতে হবে।"

 ইভেন্ট এবং ইন্টারেক্টিভ সেশনটি এই ক্যান্সারের লক্ষণগুলিকে সংজ্ঞায়িত করা থেকে শুরু করে সুস্থতার জন্য এটি পরিচালনা করার প্রযুক্তি পর্যন্ত ক্লিনিক্যাল ভিত্তিক বিষয়গুলির মাধ্যমে দর্শকদের নিয়ে যায়।   

 গাইনোকোলজিকাল ক্যান্সার সারভাইভার মিট ছিল এই ক্যান্সারের সাথে লড়াই করা মহিলাদের শক্তির উদযাপন, আশা করছি তাদের গল্পগুলি অনুরূপ রোগ নির্ণয়ের মুখোমুখি হওয়া অন্যদের অনুপ্রাণিত করবে।

Post a Comment

0 Comments