বঙ্গো পুজোর বিশেষ গান ‘রকাঞ্জলি’ লঞ্চ




ওয়েব ডেস্ক; কলকাতা ২৯ সেপ্টেম্বর : এই দুর্গা পূজা, বিঙ্গো  তেধে মেধে বাংলা রক মিউজিকের ৫০টি গৌরবময় বছরকে আন্তরিক শ্রদ্ধা নিবেদন করছে। ব্র্যান্ডটি ‘রকাঞ্জলি’ গান প্রকাশ করেছে, যাতে ক্যাকটাস থেকে সিদ্ধার্থ শঙ্কর রায় (সিদ্ধু) এবং  অভিজিৎ বর্মণ (পোটা), লক্ষীছড়া থেকে গৌরব চ্যাটার্জি (গাবু) এবং চন্দ্রবিন্দু থেকে অনিন্দ্য চ্যাটার্জির মতো প্রখ্যাত বাঙালি রক সঙ্গীতশিল্পীরা সুর এবং পরিবেশন করেছে। বিঙ্গো! তেধে মেধের এই সংগীত শ্রদ্ধা শুধু বাঙালি রকের সাংস্কৃতিক তাৎপর্যই উদযাপন করে না বরং বন্ধুত্ব এবং বন্ধনের শক্তিকেও তুলে ধরে, থিম যা দুর্গাপূজার চেতনার সাথে গভীরভাবে অনুরণিত হয়।

‘রকাঞ্জলি' গানটি বাংলা রকের মর্মকে ধারণ করে, একই সাথে নতুন প্রজন্মের সঙ্গীতপ্রেমীদের অনুপ্রাণিত করে। এটি বাঙালি শিল্প ও সংস্কৃতিতে ঘরানার গভীর প্রভাবের প্রতি শ্রদ্ধা হিসেবে দাঁড়িয়েছে, যা বিগত ৫০ বছরের একটি শক্তিশালী প্রতিফলন প্রদান করে।

অনুপ্রাণিত করতে এবং তাদের মূল গ্রাহকদের সাথে সংযোগ করতে, বিঙ্গো! তেধে মেধে ‘রকাঞ্জলি’  প্রতিযোগিতাও চালু করেছে, যা তরুণ, প্রতিভাবান সংগীতশিল্পীদের তাদের দক্ষতা প্রদর্শন এবং দুর্গা পূজার সময় বাঙালি রকের উত্তরাধিকারের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে। প্রতিযোগিতাটি কলকাতা জুড়ে কলেজ থেকে ১২০ টিরও বেশি শিক্ষার্থীর কাছ থেকে এন্ট্রি পেয়েছে, যারা শীর্ষ ১৫টি ব্যান্ডে অন্তর্ভুক্ত হওয়ার সুযোগের জন্য প্রচণ্ড প্রতিদ্বন্দ্বিতা করছে। এই ফাইনালিস্টরা উৎসবের সময় শহরের সবচেয়ে কিছু মর্যাদাপূর্ণ দুর্গা পূজা প্যান্ডেলের মঞ্চে পারফর্ম করবেন, যা তাদের জীবনে একবার আসা হাজারো মানুষের সামনে পারফর্ম করার সুযোগ দেবে। প্রথমবারের মতো, কলকাতা ‘রকাঞ্জলি পুজো টুর’-এর অংশ হিসেবে একটি ‘কনসার্ট অন হুইলস’ -এর অভিজ্ঞতা লাভ করবে। চতুর্থী থেকে নবমী পর্যন্ত টানা ছয় দিন ধরে, এই সফরটি শহর জুড়ে ছয়টি বিখ্যাত দুর্গা পূজা প্যান্ডেল পরিদর্শন করবে, যা বাংলা রকের শক্তি ছড়িয়ে দেবে বহুদূর।

থিম সং সম্পর্কে কথা বলতে গিয়ে, আইটিসি ফুডস, স্ন্যাকস, নুডলস ও পাস্তার ভাইস প্রেসিডেন্ট এবং মার্কেটিং হেড মিঃ সুরেশ চন্দ বলেন, "রকাঞ্জলির সাথে, বিঙ্গো তেধে মেধে এই দুর্গা পূজার জন্য বিশেষ কিছু তৈরি করতে চেয়েছিল। আমাদের গানটি বাংলা রক সঙ্গীতের সমৃদ্ধ ঐতিহ্যকে সম্মান করে এবং তরুণ, উদীয়মান প্রতিভাকে উজ্জ্বল করার জন্য একটি প্ল্যাটফর্ম দেয়। রকাঞ্জলি পূজা টুর এবং প্রতিযোগিতার মাধ্যমে, বিঙ্গো! তেধে মেধে কলকাতার সবচেয়ে মর্যাদাপূর্ণ উত্সবগুলির মধ্যে একটিতে তরুণদের সাথে সংযোগ করতে এবং পরবর্তী প্রজন্মের রকস্টারদের প্রতিপালন করতে উত্তেজিত।"

চন্দ্রবিন্দুর প্রখ্যাত গায়ক ও সুরকার অনিন্দ্য চ্যাটার্জি মন্তব্য করেছেন, “বাঙালি রক সবসময়ই আমাদের মানুষের গভীরতম আবেগ-আমাদের সংগ্রাম, আমাদের সুখ, আমাদের বন্ধুত্বকে প্রকাশ করে। বিঙ্গো তেধে মেধে-এর সহযোগিতায় নির্মিত রকঞ্জলি গানটি বাঙালি রকের চেতনা এবং ভক্তদের প্রতি একটি শ্রদ্ধা, যারা এটিকে ৫০ বছর ধরে বাঁচিয়ে রেখেছে। অনেক আইকনিক কণ্ঠের সাথে এই প্রকল্পের অংশ হতে পারাটা সম্মানীয়।“

সঙ্গীত, সংস্কৃতি এবং প্রতিযোগিতার সমন্বয়ে, বিঙ্গো! তেধে মেধে রকাঞ্জলি একটি অনন্য অভিজ্ঞতা প্রদান করতে প্রস্তুত যা শহরের সাংস্কৃতিক পথের সাথে অনুরণিত হবে এবং একটি দীর্ঘস্থায়ী প্রভাব তৈরি করবে। গানটি পরবর্তী প্রজন্মের সঙ্গীতজ্ঞদের জন্য একটি গেটওয়ে হিসেবে কাজ করবে, যা বাংলার ভবিষ্যত রক তারকাদের জন্য মঞ্চ তৈরি করবে।

Post a Comment

0 Comments