সিরিজ ই ফান্ডিংয়ে ২০০ মিলিয়ন ডলার তুলল র‍্যাপিডো, ফান্ডিংয়ে সবচেয়ে এগিয়ে ওয়েস্টব্রিজ ক্যাপিটাল




ওয়েব ডেস্ক; ৫ সেপ্টেম্বর : র‍্যাপিডো তার সিরিজ ই ফান্ডিংয়ে ২০০ মিলিয়ন ডলার লগ্নির প্রতিশ্রুতি পেয়েছে। এটা সারা দেশের শেয়ারে যাতায়াত ব্যবস্থার রূপান্তর ঘটানোর দীর্ঘমেয়াদি লক্ষ্যের পক্ষে এক তাৎপর্যপূর্ণ মাইলফলক।

এই সিরিজ ই ফান্ডিং রাউন্ডে শীর্ষে ছিল ভারতে লগ্নি করায় দৃষ্টি নিবদ্ধ রাখা নামকরা লগ্নি ফার্ম ওয়েস্টব্রিজ ক্যাপিটাল। এছাড়াও এই রাউন্ডে অংশগ্রহণ করেছে ইতিমধ্যেই র‍্যাপিডোতে লগ্নি থাকা লগ্নিকারী নেক্সাস, সঙ্গে ছিল থিংক ইনভেস্টমেন্টস ও ইনভাস অপর্চুনিটিস। এই সাম্প্রতিকতম লগ্নির ফলে র‍্যাপিডোর পোস্ট-মানি মূল্য পৌঁছে গেল ১.১ বিলিয়ন ডলারে। ফলে শহুরে যাতায়াতের ক্ষেত্রে তার শক্তিশালী অবস্থান আরও জোরদার হল।

এই ফান্ডিং সম্পর্কে অরবিন্দ শঙ্ক, কো-ফাউন্ডার, র‍্যাপিডো বললেন “এই নতুন পুঁজি লগ্নির মাধ্যমে আমরা আমাদের প্রদত্ত পরিষেবাগুলো খুঁটিয়ে দেখতে এবং আরও প্রসারিত করতে চাইছি, যাতে আমাদের গ্রাহকদের বদলাতে থাকা প্রয়োজনগুলো মেটানো নিশ্চিত করা যায়। গত এক বছরে আমাদের লক্ষণীয় বৃদ্ধি হয়েছে, যার ফলে আমাদের দৈনিক রাইড ২.৫ মিলিয়নে পৌঁছে গেছে। এই লগ্নি আমাদের পরিষেবাগুলোয় উদ্ভাবন ও উন্নতি ঘটানোর সুযোগ দেবে। ফলে আমরা আমাদের গ্রাহকদের আরও ভালভাবে সেবা করতে পারব এবং সকলের জন্য শহরাঞ্চলের যাতায়াত আরও উন্নত করার ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি আনতে পারব।”

সুমির চাড্ডা, কো-ফাউন্ডার অ্যান্ড ম্যানেজিং পার্টনার অ্যাট ওয়েস্টব্রিজ ক্যাপিটাল, বললেন “র‍্যাপিডোতে প্রাথমিক লগ্নি করার পরের পাঁচ বছরে আমরা দেখেছি অরবিন্দ, পবন, ঋষিকেশ এবং ওদের টিম ভারতের অগ্রগণ্য কম খরচের প্ল্যাটফর্মে পরিণত হয়েছে। বাইক ট্যাক্সির জগতে একাধিপত্য বিস্তার করা থেকে শুরু করে তিন চাকার অটো আর ক্যাবের জগতে উল্লেখযোগ্য অগ্রগতি, এই বৃদ্ধি ওদের কঠোর পরিশ্রম এবং গ্রাহক আর ক্যাপ্টেনদের সন্তুষ্ট করার উপরে অবিরাম ফোকাস করে যাওয়ার স্বীকৃতি। আমরা এই টিমকে তাদের ক্যাপিটাল এফিশিয়েন্ট স্কেলআপের জন্যে অভিনন্দন জানাই। এই স্কেলআপ র‍্যাপিডোকে ভারতের সর্বাধিক ব্যবহৃত কনজিউমার ইন্টারনেট অ্যাপে পরিণত করল। এই সাম্প্রতিকতম ফান্ডিং রাউন্ড ওদের যাত্রার প্রতি আমাদের দায়বদ্ধতা তুলে ধরল।”

Post a Comment

0 Comments