এই দুর্গাপূজায় তনিশ্ক্ নিয়ে এল বিশেষ 'আলো' কালেকশন




ওয়েব ডেস্ক; কলকাতা, ২৪ সেপ্টেম্বর: তনিশ্ক্ উন্মোচন করল তাদের অনন্য পূজোর কালেকশন ‘আলো’। ‘আলো’, যা ঈশ্বরীয় আলোর প্রতীক, বাংলার ঐশানিদের অবিচল শক্তির দীপ্তি প্রকাশ ক’রে, প্রতিটি বাঙালি নারীর মধ্যে নিহিত শক্তির প্রতি শ্রদ্ধা নিবেদন করে। এই কালেকশন মা দুর্গার ঐশ্বরিক আভা উদযাপন করে এবং বাংলার কারিগরদের সূক্ষ্ম শিল্পকলার প্রতি শ্রদ্ধা জানায়। কলকাতার তাল কুটিরে এক বিশেষ অনুষ্ঠানে প্রখ্যাত অভিনেত্রী মিমি চক্রবর্তী দ্বারা উন্মোচিত এই কালেকশন উৎসবের সৌন্দর্যকে তুলে ধরেছে দক্ষ হাতে গড়া গয়নাগুলোর মাধ্যমে।

'আলো' কালেকশন তনিশ্ক্-এর দক্ষ কারিগরদের মেধা এবং বাংলার ঐতিহ্যবাহী শিল্পকলার উজ্জ্বলতা তুলে ধরে, যেখানে চালচিত্র, জালি, নৌকা এবং পালকির মতো সিগনেচার মোটিফগুলো ব্যবহৃত হয়েছে। প্রতিটি গয়নায় বাংলার সমৃদ্ধ ঐতিহ্যের ছোঁয়া রয়েছে, যেখানে থোকাই নকশি, ডাই-স্ট্যাম্পিং এবং মাইক্রো ফিলিগ্রির মতো প্রাচীন কৌশলগুলোর নিখুঁত প্রয়োগ হয়েছে। এই কালেকশনে আছে অনবদ্য সোনার গয়নার সংগ্রহ, যার মধ্যে রয়েছে নিখুঁতভাবে নকশা করা হার সেট, সীতাহার, বালা এবং মাফ চেইন, যা বাংলার অতুলনীয় কারুশিল্পকে প্রকাশ করে। পূজোর উৎসব উপলক্ষে তনিশ্ক্ দিচ্ছে সোনা কেনার ক্ষেত্রে প্রতি গ্রামে সর্বাধিক ৪৭৫ টাকা পর্যন্ত ছাড় এবং হিরের গয়নার দামে ২০% পর্যন্ত ছাড়, সেইসঙ্গে পুরনো সোনার সম্পূর্ণ বিনিময় মূল্য। এই এক্সক্লুসিভ অফারগুলো পশ্চিমবঙ্গের সমস্ত তনিশ্ক্ স্টোরে উপলব্ধ, যেখানে ক্রেতারা বাংলার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে উদযাপন করতে পারেন সুন্দরভাবে নির্মিত এই গয়নাগুলোর মাধ্যমে।

 সোমপ্রভ সিংহ, রিজিওনাল বিজনেস হেড, টাইটান কোম্পানি প্রাইভেট লিমিটেড, বলেন, “আলো, দুর্গাপূজার উষ্ণতা ও চেতনার প্রতিনিধিত্ব করে। তনিশ্ক্ বছরের পর বছর ধরে কলকাতা এবং বাংলার ক্রেতাদের সঙ্গে একটি বিশেষ সম্পর্ক গড়ে তুলেছে, আর আলো কালেকশনের মাধ্যমে আমরা সেই প্রতিশ্রুতি বজায় রেখেছি—একটি কালেকশন, যা বাংলার সাংস্কৃতিক গুরুত্বকে শ্রদ্ধা জানিয়ে 
আধুনিক নকশার সাথে মিলিত হয়েছে। এই কালেকশনের প্রতিটি গয়না সূক্ষ্ম কারুকার্যে গড়া, যা বাংলার ঐতিহ্যবাহী মোটিফ এবং শিল্পকলার দ্বারা অনুপ্রাণিত। আলো শুধু বাংলার শিল্পঐতিহ্যকে সম্মান জানায় না, বরং বাংলার ঐশানিদের দীপ্তি এবং শক্তিকেও উদযাপন করে, প্রতিটি বাঙালি নারীর অন্তর্নিহিত আলো ও মেধার প্রতি শ্রদ্ধা নিবেদন করে। এই কালেকশনের মাধ্যমে তনিশ্ক্ গর্বিত যে, তারা এমন গয়না উপস্থাপন করছে, যা আমাদের ক্রেতাদের মনে এবং পূজোর উৎসবের আনন্দে গভীরভাবে প্রভাব ফেলবে।”

 পেলকি ছেরিং, সিএমও, তনিশ্ক্, নতুন কালেকশন নিয়ে বলেন, “আমরা একটি জাতীয় ব্র্যান্ড, যা আঞ্চলিক সূক্ষ্মতাগুলোকে বুঝতে এবং মূল্যায়ন করতে জানি। তনিশ্ক্ উদযাপন করে বাঙালি নারীর প্রতিটি দিক—যে তার বিশ্বাসে দৃঢ় থাকে, আশেপাশের মানুষদের ক্ষমতায়ন করে এবং পরবর্তী প্রজন্মের জন্য এক অনুপ্রেরণা হয়ে ওঠে। ‘সর্বরূপে দেবী, সর্বরূপে শক্তি’ এই সত্তাকে তুলে ধরে, প্রতিটি বাঙালি নারীর অন্তর্নিহিত শক্তি ও দেবত্বকে সম্মান জানায়। এই কালেকশন ‘আলো’ বাংলার ঐশানিদের প্রতি এক শ্রদ্ধার্ঘ্য—যারা শক্তিশালী, নিজের মতামত স্পষ্টভাবে প্রকাশ করে, অথচ শিকড়ে অটল থাকে। তারাই হল আধুনিক কালের কনেও, যারা নিজেদের বিয়ের গাঁথুনি নিজস্ব ভাবনায় তৈরি করে। রিভা'র মাধ্যমে আমরা প্রতিটি কনের এই ক্ষমতাকে উদযাপন করি, যে তার বিয়েকে এমনভাবে গড়ে তোলে যা তার পরিচয়কে প্রতিফলিত করে।”

 অভিনেত্রী মিস মিমি চক্রবর্তী বলেন, “তনিশ্ক্-এর অনবদ্য আলো কালেকশনটি ঈশ্বরের আশীর্বাদকে নিখুঁতভাবে প্রকাশ করে এবং বাংলার জীবন্ত সংস্কৃতির প্রতি আন্তরিক শ্রদ্ধা নিবেদন করে। দুর্গাপুজোর সময় তনিশ্ক্-এর সাথে অংশীদারিত্ব করা আমার জন্য সবসময় বিশেষ। প্রতি বছর পুজোর নতুন কালেকশন উন্মোচন করার সৌভাগ্য আমার হয়েছে, এবং প্রত্যেকবারই এই কালেকশন ঐতিহ্যকে আধুনিকতার সাথে নিখুঁতভাবে মেলায়। আলো কালেকশনও তার ব্যতিক্রম নয়। প্রতিটি গয়না তনিশ্ক্-এর কারিগরদের অসাধারণ শিল্পকলার প্রতিচ্ছবি। এই কালেকশন বাংলার ঐশানিদের দৃঢ়তা ও উজ্জ্বলতাকে উদযাপন করে, এবং পাশাপাশি মা দুর্গার চিরন্তন মহিমাকে প্রতিফলিত করে। এমন একটি ব্র্যান্ডের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত, যা আমাদের সাংস্কৃতিক শিকড়ের সাথে আধুনিকতার নিখুঁত সামঞ্জস্য রেখে গয়না তৈরি করে, যা সমসাময়িক ফ্যাশন ও ঐতিহ্যের সংমিশ্রণে প্রতিফলিত হয়।”

Post a Comment

0 Comments