EIILM-কলকাতা EKCLE লঞ্চ করলো; নৈতিক নেতৃত্ব এবং শিল্প সহযোগিতার জন্য একটি গ্লোবাল হাব



ওয়েব ডেস্ক; কলকাতা, ২৮ সেপ্টেম্বর : EIILM-কলকাতা, ২৭শে সেপ্টেম্বর, শুক্রবার আনুষ্ঠানিকভাবে তার সেন্টার ফর লিডারশিপ অ্যান্ড এথিক্স (EKCLE) লঞ্চ করলো। লঞ্চটি বিশ্বব্যাপী কেন্দ্রীভূত ব্যবস্থাপনা শিক্ষা প্রদানের জন্য ইনস্টিটিউটের প্রচেষ্টার একটি মূল মাইলফলক উপস্থাপন করে। ইভেন্টে SEGi ইউনিভার্সিটি, মালয়েশিয়ার সাথে একটি সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষরিত হয়েছে এবং EKCLE এর দৃষ্টিভঙ্গি এবং আসন্ন আন্তর্জাতিক সহযোগিতার বিষয়ে আলোচনা অন্তর্ভুক্ত করেছে। স্নাতক এবং স্নাতকোত্তর স্তরে বিভিন্ন কোর্স প্রোগ্রামের জন্য ইতিমধ্যে AICPA এবং CIMA, আপগ্রেড এবং ইউনিভার্সিটি অফ সাউথ ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানে এই কোর্সগুলোও চালু করা হয়। স্টেলা লাউ কাহ ওয়াই, ম্যানেজিং ডিরেক্টর-গ্রুপ অপারেশনস, গ্লোবালাইজেশন অ্যান্ড ডিজিটাইজেশন অফ SEGi ইউনিভার্সিটি, মালয়েশিয়া সহ বিশিষ্ট বিশিষ্ট ব্যক্তিরা; প্রফেসর (ড) শ্রীকুমার চক্রবর্তী, ডেপুটি ভাইস চ্যান্সেলর (একাডেমিক অ্যাফেয়ার্স) এবং হেড অব ইনোভেশন অ্যান্ড নিউ রেভিনিউ, এসইজিআই ইউনিভার্সিটি, মালয়েশিয়া; অজয় লালওয়ানি, AICPA এবং CIMA এর কান্ট্রি ম্যানেজার, ভারত; মিসেস তাসনিম কাপাসি, ন্যাশনাল ম্যানেজার, মার্কেটস, AICPA এবং CIMA, ভারত; সুমিত শর্মা, পরিচালক, আপগ্র্যাড; প্রফেসর (ডঃ) রমা প্রসাদ ব্যানার্জি, চেয়ারম্যান ও পরিচালক, EIILM-কলকাতা এবং এস কে দত্ত, প্রধান উপদেষ্টা এবং পরামর্শদাতা, EIILM-কলকাতা, বিশ্বব্যাপী অংশীদারিত্ব গড়ে তোলার উপর কেন্দ্রের জোর তুলে ধরে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

 EIILM-কলকাতার চেয়ারম্যান এবং ডিরেক্টর, অধ্যাপক (ডঃ) রমা প্রসাদ ব্যানার্জি, একজন শিক্ষাবিদ, সিনিয়র শিক্ষাবিদ এবং বৈদিক জ্ঞানের নেতা, EIILM-কলকাতা সেন্টার ফর লিডারশিপ অ্যান্ড এথিক্সকে শুধুমাত্র ম্যানেজমেন্ট স্টাডিজের একটি আসন নয় বরং আরও গুরুত্বপূর্ণ, একটি জায়গা হিসাবে কল্পনা করেছিলেন। আমাদের সমাজের তীক্ষ্ণ তরুণ মন জীবনের অন্তর্নিহিত নীতিগুলিকে ব্যবস্থাপনার শিল্প ও বিজ্ঞানের সাথে সামঞ্জস্য করতে শিখবে। 

 সেন্টার ফর লিডারশিপ অ্যান্ড এথিক্স (EKCLE) SEGi ইউনিভার্সিটি, মালয়েশিয়া, AICPA এবং CIMA, আপগ্র্যাড এবং ইউনিভার্সিটি অফ সাউথ ফ্লোরিডা, ইউএসএ সহ শীর্ষস্থানীয় বৈশ্বিক প্রতিষ্ঠানগুলির সাথে সহযোগিতায় বিভিন্ন প্রোগ্রাম অফার করে। সল্টলেকের ইলেক্ট্রনিক কমপ্লেক্সের ইনফিনিটি আইটি লেগুনে অবস্থিত, কেন্দ্রটি আধুনিক নেতৃত্বের দক্ষতার সাথে ঐতিহ্যগত মূল্যবোধকে একত্রিত করে, যার লক্ষ্য শিক্ষার্থীদেরকে নৈতিক নেতৃত্বের প্রচার করার সময় একটি বিশ্বব্যাপী দৃষ্টিভঙ্গির সাথে সজ্জিত করা। এর সামগ্রিক শিক্ষাগত পদ্ধতির অংশ হিসাবে, কেন্দ্রটি মোক্ষনন্দম: সেন্টার ফর ব্লিসফুল লাইফ, স্ট্রেস ম্যানেজমেন্টের উপর দৃষ্টি নিবদ্ধ করে। EKCLE স্নাতক এবং স্নাতকোত্তর প্রোগ্রাম, ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম (MDPs), কর্পোরেট প্রশিক্ষণ এবং বৈশ্বিক সেমিনার অফার করে, সবই অভিজ্ঞতামূলক শিক্ষা এবং শিল্প ইন্টার্নশিপের উপর জোর দিয়ে। 

 "এটা বলা হয় যে নেতারা ঐতিহ্যের মাধ্যমে জন্মগ্রহণ করে; ভবিষ্যতের নেতারা বর্তমানের নবী এবং ভবিষ্যতের লাভের নবী হতে চলেছেন, অবিচ্ছিন্নভাবে অতীতকে মূর্ত করে তোলে। EKCLE নেতৃত্বের অন্তর্নিহিত উপাদানগুলিকে বিশ্বব্যাপী অতীতের সাথে সংযুক্ত করার জন্য সংবেদনশীল করার জন্য প্রস্তুত। সামনের দশক এবং শতাব্দীর উপর দৃষ্টি নিবদ্ধ করে", বলেছেন অধ্যাপক (ডঃ) রমা প্রসাদ ব্যানার্জি, চেয়ারম্যান ও পরিচালক, EIILM-কলকাতা।

Post a Comment

0 Comments