গুরু নানক ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল সায়েন্স অ্যান্ড টেকনোলজি (জিএনআইপিএসটি) ইন্ডিয়ান ফার্মাসি গ্র্যাজুয়েটস অ্যাসোসিয়েশনের সহযোগিতায় MIINDV 2024 আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করলো




ওয়েব ডেস্ক; ২ সেপ্টেম্বর : গুরু নানক ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল সায়েন্স অ্যান্ড টেকনোলজি (জিএনআইপিএসটি), জেআইএস গ্রুপ এডুকেশনাল ইনিশিয়েটিভসের অধীনে একটি প্রিমিয়াম প্রতিষ্ঠান, ইন্ডিয়ান ফার্মাসি গ্র্যাজুয়েটস অ্যাসোসিয়েশন (আইপিজিএ), বেঙ্গল ব্রাঞ্চ, সফলভাবে আন্তর্জাতিক সম্মেলন MIINDV 2024-এর আয়োজন করেছে। সম্মেলনটি, "মেক ইন ইন্ডিয়া ইনিশিয়েটিভ ফর নিউ ড্রাগস অ্যান্ড ভ্যাকসিনস" থিমকে কেন্দ্র করে সারা দেশ এবং বিদেশের বিশিষ্ট ব্যক্তিত্বদের একত্রিত করেছিল। 

 উল্লেখযোগ্য অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন মালয়েশিয়ার সাইবারজায়া বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডেভিড এল হুইটফোর্ড; ডক্টর মন্টু কুমার এম প্যাটেল, পিসিআই-এর সভাপতি, অনুষ্ঠানের প্রধান অতিথি; দীপনাথ রায়চৌধুরী, স্ট্রসেনবার্গ ফার্মাসিউটিক্যাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক; সর্দার তারানজিৎ সিং, ব্যবস্থাপনা পরিচালক, জেআইএস গ্রুপ; সর্দার আমরিক সিং, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর, জেআইএস গ্রুপ; সিমারপ্রীত সিং, জেআইএস গ্রুপের পরিচালক; অধ্যাপক (ড.) অভিজিৎ সেনগুপ্ত, MIINDV 2024-এর চেয়ারম্যান, GNIPST-এর পরিচালক এবং তপন কুমার চৌধুরী, MIINDV 2024-এর কো-চেয়ারম্যান, IPGA-এর ভাইস প্রেসিডেন্ট৷ 
 এছাড়াও, আইপিজিএ-এর সভাপতি ডঃ অতুল কুমার নাসা এবং পিসিআই-এর শিক্ষাগত নিয়ন্ত্রণের চেয়ারম্যান ডঃ দীপেন্দ্র সিং-এর মতো সম্মানিত শিক্ষাবিদরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

 ইভেন্টটি MIINDV 2024-এর মূল উদ্দেশ্যগুলিকে হাইলাইট করে একটি পরিচায়ক অধিবেশন দিয়ে শুরু হয়েছিল, যার মধ্যে রয়েছে নভেল ড্রাগ ডিসকভারি, এমার্জিং মেডিকেল টেকনোলজিস, পার্সোনালাইজড মেডিসিন, ফার্মাকোজেনমিক্স এবং গ্রীন ফার্মাসিউটিক্যাল ম্যানুফ্যাকচারিং। সম্মেলনের একটি উল্লেখযোগ্য হাইলাইট ছিল সাইবারজায়া ইউনিভার্সিটি এবং জিএনআইপিএসটি-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর, যা টাইপ II ডায়াবেটিস এবং এর হস্তক্ষেপের বিষয়ে অধ্যাপক হুইটফোর্ডের একটি মূল বক্তব্যের পরে। ইভেন্টে পুরস্কার অনুষ্ঠান, আইসিএমআর-এর অধ্যাপক (ড) শ্যামনান্দীর মতো বিশেষজ্ঞদের নেতৃত্বে কারিগরি সেশন এবং বিভিন্ন ফার্মাসিউটিক্যাল অগ্রগতি সম্পর্কে অন্তর্দৃষ্টিপূর্ণ উপস্থাপনাও ছিল। সম্মেলনটি MIINDV 2024-এর সাংগঠনিক সম্পাদক পার্থ সাহার ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে শেষ হয়, তারপরে তাদের অসামান্য অবদানের স্বীকৃতি দিয়ে শীর্ষ তিনজন পোস্টার উপস্থাপককে পুরস্কার বিতরণ করা হয়। 

 এই অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, JIS গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সর্দার তারানজিৎ সিং বলেন, "MIINDV 2024 ইন্টারন্যাশনাল কনফারেন্সের সফল সংগঠন গুরু নানক ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং সামগ্রিকভাবে JIS গ্রুপের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে৷ আমরা গভীরভাবে ফার্মাসিউটিক্যাল শিক্ষা এবং গবেষণার অগ্রগতির জন্য প্রতিশ্রুতিবদ্ধ, এবং এই ইভেন্টটি জ্ঞান বিনিময় এবং সহযোগিতার জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম প্রদান করেছে, নতুন ওষুধ আবিষ্কার, উদীয়মান চিকিৎসা প্রযুক্তি এবং সবুজ ফার্মাসিউটিক্যাল ম্যানুফ্যাকচারিং নিয়ে আলোচনা বিশেষভাবে প্রাসঙ্গিক কারণ আমরা 'মেক ইন ইন্ডিয়া'-এর সাথে সারিবদ্ধ। বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবা ল্যান্ডস্কেপে অর্থপূর্ণ অবদান রাখার উদ্যোগ সাইবারজায়া বিশ্ববিদ্যালয়ের সাথে আমাদের অংশীদারিত্বকে আরও দৃঢ় করে আন্তর্জাতিক সহযোগিতার বিকাশ এবং প্রচারের জন্য যা ফার্মাসিউটিক্যাল সেক্টরে উদ্ভাবন চালায়।

Post a Comment

0 Comments