আইটিসি সানরাইজ স্পাইসেসের অনন্য স্পাইস আর্ট ক্যাম্পেইন 66 পল্লীতে নারীত্বকে সম্মান জানায়


ওয়েব ডেস্ক; কলকাতা, ৫ অক্টোবর : আইটিসি-এর সানরাইজ স্পাইসেস, বাঙালির ঘরে ঘরে একটি প্রচলিত ব্র্যান্ড, তার উদ্ভাবনী সানরাইজ স্পাইস আর্ট ক্যাম্পেইন চালু করার মাধ্যমে দুর্গা পূজার মরসুম শুরু করেছে। সানরাইজ 66 পল্লী পূজা মন্ডপে আয়োজিত এই অনন্য উদ্যোগটির লক্ষ্য নিমগ্ন শিল্প ও পারফরম্যান্সের মাধ্যমে নারীত্বকে উদযাপন ও সম্মান করা।

এই বছরের ইভেন্টের হাইলাইট হল একটি বিস্ময়কর 30-ফুট লম্বা মশলার আর্ট ইনস্টলেশন। আপাতদৃষ্টিতে, আর্ট ইনস্টলেশনটি দেখায় সানরাইজ-ব্র্যান্ডের একটি বয়াম থেকে একটি হামামদিস্তে মশলা ঢেলে দিচ্ছে, যা সানরাইজ মশলা এবং বাঙালি ঐতিহ্যের মধ্যে গভীর-মূল সংযোগের প্রতীক। এই দৃশ্যত চিত্তাকর্ষক সেন্টারপিসটি নারীদের শক্তি এবং করুণার প্রতি শ্রদ্ধা নিবেদন করে, যা দর্শকদের ব্র্যান্ডের সমৃদ্ধ ঐতিহ্যের অভিজ্ঞতার জন্য আমন্ত্রণ জানায়। উদযাপনের সাথে যোগ করে, বিশেষ পারফরম্যান্সে দুটি মৌলিক গান দেখানো হয়েছে: " সানরাইজ দুর্গোতিনাশিনী," যা মহিলাদের অভ্যন্তরীণ শক্তি এবং সাহস উদযাপন করে, এবং "সানরাইজ দশভুজা", "ঘরে ঘরে দুর্গা" এর চেতনাকে মূর্ত করে। এই পারফরম্যান্সগুলি ব্র্যান্ড, উত্সব এবং নারীর ক্ষমতায়নের মধ্যে সংযোগকে আরও গভীর করেছে।

মিস্টার পীযূষ মিশ্র, সানরাইজ স্পাইসেসের ব্যবসায়িক প্রধান, এই প্রচারাভিযানের বিষয়ে তার উত্তেজনা ভাগ করে নিয়েছেন, “দুর্গা পূজা হল প্রাচ্যের সবচেয়ে প্রত্যাশিত উৎসব, এবং সানরাইজ রাজ্যের খাদ্য ও সংস্কৃতির সাথে গভীরভাবে জড়িত হওয়ায় আমরা আমাদের সাংস্কৃতিক ঐতিহ্যের ঐশ্বর্যকে সম্মান করার সময় নারী শক্তিকে প্রদর্শন করতে চেয়েছিলাম। এই উৎসবের মরসুমে, আমরা নারীর ক্ষমতায়নকে সমর্থন করার পাশাপাশি সৃজনশীল শিল্পের অভিজ্ঞতার জন্য সবাইকে আমন্ত্রণ জানাই যা সানরাইজের উত্তরাধিকারকে চিত্রিত করে। আমাদের লক্ষ্য প্রতিটি ঘরে ছুঁয়ে যাওয়া এবং মশলা ও শিল্পের জাদুতে আনন্দ ছড়িয়ে দেওয়া।”

বাংলার জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী তৃণা সাহা ভট্টাচার্য এই উদ্যোগের অংশ হতে পেরে তার আনন্দ প্রকাশ করেছেন, “আমি আবার সানরাইজ দুর্গাপূজার সাথে যুক্ত হতে পেরে রোমাঞ্চিত কারণ আমরা সানরাইজ স্পাইস আর্ট ক্যাম্পেইন এর মাধ্যমে মহিলাদের শক্তি এবং স্থিতিস্থাপকতা উদযাপন করতে একত্রিত হয়েছি। সানরাইজ স্পাইসেস আমার হৃদয়ে একটি বিশেষ স্থান দখল করে আছে তাদের অটল উত্সর্গের কারণে নারীদের জীবনের সকল ক্ষেত্রে সফল হতে অনুপ্রাণিত করার জন্য। এই উৎসবের সময়ে, ব্র্যান্ডটি আমাদের সাংস্কৃতিক ঐতিহ্যকে গ্রহণ করে, এটিকে সত্যিই অসাধারণ করে তোলে। এমন একটি ব্র্যান্ডের সাথে অংশীদার হওয়া সম্মানের বিষয় যেটি ক্ষমতায়ন এবং সৃজনশীলতাকে এইরকম অর্থপূর্ণ উপায়ে মূল্য দেয়।”

সানরাইজ স্পাইস আর্ট ক্যাম্পেইন সারা বাংলায় অনুষ্ঠিত কর্মশালার মাধ্যমে সম্প্রদায়ের অংশগ্রহণকে আমন্ত্রণ জানিয়ে নারীত্বের উদযাপনকে প্রসারিত করে। এই কর্মশালাগুলি সবাইকে তাদের নিজস্ব মশলা-ভিত্তিক শিল্পকর্ম তৈরি করতে উত্সাহিত করে, ব্র্যান্ডের উত্তরাধিকারের সাথে সংযোগ স্থাপন করার সময় লোকেদের সৃজনশীলতা প্রকাশ করতে দেয়। প্রচারের একটি কেন্দ্রবিন্দু ছিল একজন বাঙালি গ্রামের মহিলার একটি শ্বাসরুদ্ধকর ভাস্কর্য, যা সম্পূর্ণরূপে সানরাইজ মশলা দিয়ে তৈরি করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত ভাস্কর প্রীতম মাইতি। এই অত্যাশ্চর্য সৃষ্টি বাঙালি নারীদের শক্তি এবং গল্পের প্রতি একটি শক্তিশালী শ্রদ্ধা হিসেবে দাঁড়িয়েছিল, যা তাদের স্থিতিস্থাপকতা এবং করুণার প্রতীক।

লঞ্চ ইভেন্টটি 400 জন নৃত্যশিল্পীকে সমন্বিত একটি দর্শনীয় ফ্ল্যাশমব পারফর্মেন্স দ্বারা আরও উন্নত করা হয়েছিল। তাদের সুসংগত আন্দোলন এবং প্রাণবন্ত কোরিওগ্রাফি বায়ুমণ্ডলকে শক্তি এবং আনন্দে উদ্ভাসিত করে, নির্বিঘ্নে উত্সবের চেতনার সাথে মিশে যায়। সুরগুলি বাতাসে ভরে উঠলে, নৃত্যশিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা উপস্থিত সকলের হৃদয়ে স্থায়ী প্রভাব ফেলে, অনুষ্ঠানটিকে সত্যিই জাদুকরী করে তোলে।

Post a Comment

0 Comments