জিন্দাল (ইন্ডিয়া) লিমিটেডের সামগ্রিক প্রলেপযুক্ত ইস্পাত ব্যবসার ৩০% পশ্চিমবঙ্গ থেকে আসছে




ওয়েব ডেস্ক; কলকাতা, ১৬ অক্টোবর : জিন্দাল (ইন্ডিয়া) লিমিটেড, পশ্চিমবঙ্গে প্রলেপযুক্ত ইস্পাত পণ্যের ক্ষেত্রে একটি প্রধান সংস্থা হিসেবে আবির্ভূত হয়েছে। গত কয়েক বছরে পশ্চিমবঙ্গে প্রলেপযুক্ত ইস্পাত পণ্যের চাহিদা বৃদ্ধির কারণে জিন্দাল (ইন্ডিয়া) লিমিটেড ২০% উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করেছে। এর ফলে, বর্তমানে জিন্দাল ইন্ডিয়া লিমিটেডের প্রলেপযুক্ত ইস্পাত ব্যবসার ৩০% পশ্চিমবঙ্গ থেকে আসছে, যেখানে জিন্দাল সাবরং এবং জিন্দাল নিউকালার+ ব্র্যান্ডগুলির উচ্চ চাহিদাররয়েছে।

জিন্দাল (ইন্ডিয়া) লিমিটেড, ১৯৫২ সালে প্রতিষ্ঠিত, গত সাত দশক ধরে পশ্চিমবঙ্গের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। সংস্থাটি কলকাতার নিকটবর্তী জঙ্গলপুর এবং রাণীহাটিতে দুটি অত্যাধুনিক উৎপাদন কেন্দ্র পরিচালনা করে। এই উপস্থিতি পশ্চিমবঙ্গের অর্থনীতিতে বহুমুখী ইতিবাচক প্রভাব ফেলেছে, যেমন উৎপাদন এবং রপ্তানির মাধ্যমে রাজ্যের জিডিপি বৃদ্ধি, আনুষঙ্গিক শিল্পগুলির বিকাশ এবং স্থানীয় জনগণের জন্য উল্লেখযোগ্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করা। সম্প্রতি, জিন্দাল (ইন্ডিয়া) লিমিটেড কৌশলগতভাবে উৎপাদন ক্ষমতা ৬ লক্ষ মেট্রিক টন বাড়ানোর জন্য ১৫০০ কোটিরও বেশি মূলধনী ব্যয়ের ঘোষণা করেছে।

সাম্প্রতিক সময়ে পশ্চিমবঙ্গে পরিবহন, শিল্প পার্ক এবং গুদাম প্রতিষ্ঠার ক্ষেত্রে পরিকাঠামো উন্নয়নে উল্লেখযোগ্য অগ্রগতি পরিলক্ষিত হয়েছে। এর পাশাপাশি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই বছরের শুরুর দিকে রেল, বন্দর, তেল পাইপলাইন, এলপিজি সরবরাহ ইত্যাদি ক্ষেত্রের সাথে সম্পর্কিত ৭,২০০ কোটি টাকার একাধিক উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। এর ফলে টেকসই এবং জং প্রতিরোধক ইস্পাত পণ্যের চাহিদা আরও বৃদ্ধি পেয়েছে।

ব্যবসায়িক প্রবৃদ্ধি সম্পর্কে আলোকপাত করতে গিয়ে জিন্দাল (ইন্ডিয়া) লিমিটেডের মুখপাত্র বলেন, “পশ্চিমবঙ্গ আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ বাজার, এবং রাজ্যে আমাদের প্রলেপযুক্ত ইস্পাত পণ্যের ক্রমবর্ধমান চাহিদা আমাদের গ্রাহকদের আস্থা এবং বিশ্বাসের প্রতিফলন। আমরা রাজ্যে আমাদের উপস্থিতি শক্তিশালী করতে এবং এর দ্রুত অগ্রগতিতে অবদান রাখতে দৃঢ়প্রতিজ্ঞ। উদ্ভাবনী এবং উচ্চ-মানের ইস্পাত সরবরাহের মাধ্যমে, আমরা আমাদের গ্রাহকদের পরিবর্তনশীল চাহিদা পূরণের পাশাপাশি পশ্চিমবঙ্গের উন্নয়ন যাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চাই। আগামী বছরগুলিতে আমরা এই অঞ্চলের সাথে দীর্ঘস্থায়ী অংশীদারিত্ব গড়ে তোলার প্রত্যাশা করছি।"

Post a Comment

0 Comments