টাটা টি গোল্ড কুমারটুলির শিল্পকলা তুলে ধরে দুর্গাপুজো উদযাপন করছে




ওয়েব ডেস্ক; ৩ অক্টোবর : যখন বাংলার হৃদয় দুর্গাপুজোর সাথে তাল মিলিয়ে স্পন্দিত হয়, টাটা টি গোল্ড,  এই উৎসবকে উদযাপন করছে কুমারটুলির শিল্পকলা তুলে ধরে। টাটা টি গোল্ড কুমারটুলির থিমে বিশেষ উৎসব প্যাক প্রকাশ করেছে এবং এই শিল্পকর্মকে জীবন্ত করতে প্রযুক্তির ব্যবহার করেছে।

‘কুমারটুলির শিল্পই বাংলার হৃদয়’ থিমের উপর ভিত্তি করে তৈরি এই পাঁচ-প্যাক সিরিজ দুর্গাপুজোর সারমর্ম তুলে ধরেছে পাঁচটি প্রতীকী উপাদানের মাধ্যমে, যা পুজোর পাঁচদিনের প্রতীক: ঢাকি, শঙ্খধ্বনি, অষ্টমীর পূজা, ধুনুচি নাচ এবং সিঁদুর খেলা। প্রতিটি উপাদানকে কুমারটুলি শৈলীতে নিখুঁতভাবে গড়া মূর্তির মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে। প্রতিটি প্যাকেও একটি QR কোড রয়েছে, যা স্ক্যান করলে ফোনের মাধ্যমে AR-সক্ষম পরিবেশে মূর্তিগুলি জীবন্ত হয়ে ওঠে। এর ফলে গ্রাহকেরা নিজেদের বাড়িতে বসে ঢাকির ঢাক বাজানো, পূজার আরতি বা ধুনুচি নাচের দৃশ্য AR ফিল্টারের মাধ্যমে উপভোগ করতে পারবেন। এই ঐতিহ্য ও প্রযুক্তির মেলবন্ধন দুর্গাপুজোর গুরুত্বপূর্ণ উপাদানগুলিকে জীবন্ত করে তুলেছে, যা এই অনন্য ‘প্যাক্টিভেশন’ অভিজ্ঞতার মাধ্যমে উৎসবকে আরও কাছাকাছি নিয়ে এসেছে।

এই থিমটি আরও বিস্তার করতে, ব্র্যান্ডটি কলকাতায় প্রথমবারের মতো উদ্ভাবনী অ্যানিমেটেড আউটডোর হোর্ডিংস চালু করেছে। এই অভিনব উদ্যোগে কুমারটুলির শৈলীতে গড়া চলমান মূর্তিগুলি ফুটিয়ে তোলা হয়েছে, যা দুর্গাপুজোর উৎসবকে জীবন্ত করে তুলতে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। এই হোর্ডিংগুলিতে উৎসবের চেতনা অনন্যভাবে উপস্থাপিত হয়েছে।

এই প্রচার প্রচেষ্টাকে আরও শক্তিশালী করতে, ব্র্যান্ডটি একটি ডিজিটাল ফিল্ম ক্যাম্পেইন চালু করেছে যা কুমারটুলির প্রকৃতিকে উদযাপন করে। ঐতিহ্যবাহী একটি বাংলা বাড়িতে দৃশ্যায়িত এই চলচ্চিত্রটি শুরু হয় একজন কুমারটুলি শিল্পীকে দিয়ে, যিনি বাড়ির আঙিনায় প্রতিমা তৈরি করছেন। উৎসবমুখর শিশুদের কৌতূহলী প্রশ্নে শিল্পী তাঁদের পুজোর উপহারের প্রতীকী হিসেবে ছোট ছোট মূর্তি উপহার দেন, যা সীমিত সংস্করণের উৎসব প্যাকের ওপরও রয়েছে। এই মূর্তিগুলি ধাকির, শঙ্খধ্বনি, অষ্টমীর পুজারিণী, ধুনুচি নাচের শিল্পী, এবং সিঁদুর খেলার নারীদের প্রতীকীভাবে উপস্থাপন করে। সন্ধ্যায় যখন শিশুরা তাদের উপহার রাখা মূর্তিগুলির দিকে তাকায়, তখন আশ্চর্যজনকভাবে দেখতে পায় মূর্তিগুলি জীবন্ত হয়ে উৎসবে যোগ দিচ্ছে।

এই সম্পর্কে মন্তব্য করতে গিয়ে,  পুণীত দাস, প্রেসিডেন্ট - প্যাকেজড বেভারেজেস (ভারত এবং দক্ষিণ এশিয়া), টাটা কনজিউমার প্রোডাক্টস, বলেন, “টাটা টি গোল্ড, পশ্চিমবঙ্গের প্রিয় চা ব্র্যান্ড, সর্বদাই এই অঞ্চলের শিল্প, সংস্কৃতি এবং ঐতিহ্য উদযাপনে গর্বিত। দুর্গা পুজো পশ্চিমবঙ্গের সবচেয়ে বড় উৎসব, এবং এই বছর, কুমারটুলির শিল্পীদের সঙ্গে সহযোগিতার মাধ্যমে আমরা তাদের অনন্য শিল্পকর্মকে আমাদের ৩৬০-ডিগ্রি উৎসব প্রচারণার মাধ্যমে তুলে ধরতে পেরে অত্যন্ত আনন্দিত ও গর্বিত।”

Post a Comment

0 Comments