' শারদ পুষ্পাঞ্জলি সম্মান ২০২৪’-এর সঙ্গে অনন্য পরিবেশ-বান্ধব দুর্গাপূজা উদযাপন করবে কলকাতা




ওয়েব ডেস্ক; কলকাতা ; ২ অক্টোবর : জাতীয় ইভেন্ট ম্যানেজমেন্ট ব্র্যান্ড সিগওয়েজ একটি বিশেষ শারদীয় উৎসব উদযাপনের জন্য ‘শারদ পুষ্পাঞ্জলি সম্মান ২০২৪’ উন্মোচন করার ঘোষণা করেছে। শারদ পুষ্পাঞ্জলি সম্মান ২০২৪ হল কলকাতার সেরা পরিবেশ-বান্ধব দুর্গা পূজাকে সম্মান জানানোর একটি উদ্যোগ।

কলকাতার পোলো ফ্লোটেল হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে ‘শারদ পুষ্পাঞ্জলি সম্মান ২০২৪’ এর জুরির সদস্য জয়ন্ত নারায়ণ চ্যাটার্জী, রাজীব পাল, প্রসূন ঘোষ, সুমিত মুখার্জি, সুজন চন্দ্র, তাপসী রায় নন্দন এবং নন্দিনী ভট্টাচার্য এই ধারণা সম্পর্কে মিডিয়াকে বক্তব্য দিতে উপস্থিত ছিলেন।

এটি শহরে অনুষ্ঠিত হওয়া তার ধরণের প্রথম শারদ সম্মান যা পরিবেশ বান্ধব দুর্গাপূজা প্রচার এবং প্রকৃতি প্রেমীদের সাথে উদযাপন করার জন্য নিবেদিত। এই উদ্যোগের থিম হল ‘প্রকৃতির সম্মান, প্রকৃত সম্মান’।

সেরা প্যান্ডেলগুলিকে 'শারদ পুষ্পাঞ্জলি সম্মান ২০২৪’ -এ 'শারদ অনন্যা পুরস্কার' দিয়ে সম্মানিত করা হবে। শারদ অনন্যা পুরস্কার হল একটি মর্যাদাপূর্ণ সম্মান যাঁরা দুর্গাপূজা প্যান্ডেলে থিমের সবচেয়ে দর্শনীয় এবং ব্যবহারিক ব্যাখ্যা উপস্থাপন করেন।

শারদ অনন্যা পুরস্কার দেওয়া হবে দুর্গাপূজা উদযাপনের সমাপ্তিতে। প্রাপক, বাগ্মীতা, উপস্থিতি এবং বোঝার ব্যতিক্রমী মিশ্রণের জন্য স্বীকৃত, একটি ট্রফি/প্ল্যাক এবং একটি শংসাপত্র প্রদান করা হবে।

টিম সিগওয়েজের প্রধান অরিন্দ্রজিৎ রায় বলেন, “দুর্গা পূজা পশ্চিমবঙ্গের সবচেয়ে প্রতীক্ষিত উৎসব। ঢাক, বাউল সঙ্গীত থেকে শুরু করে খাবার এবং কেনাকাটা সবই শহরের মানুষের কাছে সবচেয়ে আনন্দের সময়। এই উত্সব প্রকৃতির জন্য সময় এবং ভালবাসা উত্সর্গ করার বিষয়েও। এই বিষয়টি মাথায় রেখে, আমরা কলকাতায় সেরা পরিবেশ-বান্ধব দুর্গা পূজাকে ‘শারদ অনন্যা পুরস্কার’ দিয়ে সম্মানিত করতে ‘শারদ পুষ্পাঞ্জলি সম্মান ২০২৪’ চালু করেছি। সারদ অনন্যা পুরস্কার জেতা সৃজনশীল চিন্তা, কার্যকর যোগাযোগ এবং ব্যক্তিগত উপস্থাপনায় শ্রেষ্ঠত্বের চিহ্ন। এটি প্যান্ডেলের চাক্ষুষ শৈল্পিকতাকে একটি আকর্ষক আখ্যানের সাথে সংযুক্ত করার ব্যক্তির ক্ষমতাকে স্বীকার করে, সমস্তই অনুষ্ঠানের উপযোগী অনুগ্রহ এবং সৌন্দর্যকে মূর্ত করে। এই পুরস্কারটি নান্দনিকতা, বুদ্ধি এবং ঐতিহ্যের সুরেলা মিশ্রণ উদযাপন করে, যা সাংস্কৃতিক অভিব্যক্তিতে পদার্থ এবং শৈলী উভয়ের গুরুত্ব তুলে ধরে।

Post a Comment

0 Comments